কলম কথা ডেস্কঃ

অশালীন কনটেন্ট ছড়ানোর অভিযোগের মামলায় টিকটক বন্ধ করার নির্দেশ দিয়েছে পাকিস্তানের আদালত। বৃহস্পতিবার (১১ মার্চ) হাইকোর্ট এই নির্দেশ দেন। পাকিস্তানের টেলিকম নিয়ন্ত্রক সংস্থার আইনজীবী জেহানজেব মেহসুদ বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক বন্ধের জন্য আদালতে ব্যক্তিগত অভিযোগ পাওয়ার পর তার শুনানিতে পেশোয়ার হাইকোর্ট ‌‘পাকিস্তানের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কর্তৃপক্ষকে (পিটিএ) এ নির্দেশ দেন’ বলে জানিয়েছেন পিটিএ’র আইনজীবী জেহানজেব মেহসুদ।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ পাকিস্তান অক্টোবরে অ্যাপটি নিষিদ্ধ করেছিল, তবে সংস্থাটি “অশ্লীলতা ও অনৈতিকতা” ছড়িয়ে দেওয়ার জন্য জড়িত সমস্ত অ্যাকাউন্ট ব্লক করার প্রতিশ্রুতি দেওয়ার পরে ১০ দিনের মধ্যে এটি পুনরুদ্ধার করে।

টিকটক সংক্রান্ত ওই মামলার শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন পাকিস্তান টেলিযোগাযোগ কর্তৃপক্ষের প্রধানসহ সংস্থাটির অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তারা। কর্তৃপক্ষ আদালতের এই আদেশ মেনে চলবে বলে জানিয়েছেন পিটিএ’র আইনজীবী জেহানজেব মেহসুদ।

আদালতের ওই রায়ের পর পাকিস্তানে টিকটকের একজন প্রতিনিধি জানিয়েছেন, অনুপযুক্ত কনটেন্ট তাদের প্ল্যাটফর্ম থেকে সরিয়ে ফেলার জন্য আগে থেকেই নিরাপত্তার ব্যবস্থা শক্তিশালী করেছিল তারা। তারপরও আদালত পাকিস্তানে টিকটক বন্ধ করতে সরকারকে নির্দেশ দিয়েছেন।

সূত্রঃ কালের কন্ঠ